অ্যাফিলিয়েট মার্কেটিং কি?কিভাবে এটি থেকে ইনকাম করবেন? - SR Trick

Breaking

Home Top Ad

Post Top Ad


Friday, February 8, 2019

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?কিভাবে এটি থেকে ইনকাম করবেন?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?কিভাবে এটি থেকে ইনকাম করবেন?



হ্যালো বন্ধুরা আজকে আমরা কথা বলব আফিলেট মার্কেটিং সম্পর্কে। এফিলিয়েট মার্কেটিং কি?কিভাবে এটি থেকে টাকা ইনকাম করা যায় বিস্তারিত জানব।এই পোষ্টটি আমাদের ওয়েবসাইটের অনলাইন আর্নিং পর্বের দ্বিতীয় পোস্ট।

আমি প্রথম পোস্ট এ কিভাবে অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম করা যায় টা নিয়ে আলোচনা করেছি।সেটি সবাই পরে আসবেন।চলুন আজকের পোস্টটি শুরু করি।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
অ্যাফিলিয়েট মার্কেটিং হলো অন্যের কোন কিছু প্রমোট করার বিনিময়ে টাকা নেওয়া।আমি আপনাদের একটি সহজ উধাহরন দেখাই।আমরা অনেকেই অনেক কিছু রেফার করে ইনকাম করে থাকি।রেফার করে বড় অঙ্কের টাকা উপার্জন করা সম্ভব।আরেকটি বড় ধরনের উধাহরন দেই।

আমরা সবাই ডারাজ অনলাইন মার্কেট কে চিনি। এখান থেকে অনেকেই শপিং করে।এখন কেউ যদি আপনার মাধ্যমে কোন কিছু কিনে ডারাজ থেকে তাহলে সেই প্রডাক্ট টির দাম অনুযায়ী আপনাকে কিছু কমিশন দিবে।এই কাজটি ইউটিউবের দের জন্য সেরা আয়ের একটি অপশন  হতে পারে।

যেমন আপনি একটি গেজেট ডারাজ থেকে কিনলেন এবং সেটির রিভিউ করলেন আপনার চ্যানেল এ এবং সেটি কেনার এফিলিয়েট লিংকটি ডেসক্রিপশন এ দিয়ে দিলেন এবং বললেন যদি কেউ কিনতে চান ডেসক্রিপশন বক্সে লিঙ্ক আছে সেখান থেকে কিনতে পারেন।
এখন আপনার ভিডিওটি দেখে যদি কারও কিনতে ইচ্ছা হয় এবং সে ওই লিঙ্ক থেকে কিনে তাহলে আপনি কিছু কমিশন পাবেন।

শুধু ডারাজ না আরো অনেক কোম্পানি রয়েছে যারা তাদের প্রডাক্ট অথবা সার্ভিস সেল করে দেওয়ার জন্য আপনাকে কমিশন দিবে।

যেমন,amazon,theameforest ইত্যাদি। theameforest এ অনেক ধরনের সার্ভিস রয়েছে।যেমন: থিম।অনেক পেইড এবং ভালো ভালো থিম এখানে বিক্রি হয়।এবং কেউ যদি আপনার লিঙ্কের মাধ্যমে কোন থিম কিনে তাহলে আপনি পাবেন ৩০% কমিশন প্রডাক্ট টির দাম অনুযায়ী।

এখন কেউ যদি আপনার লিঙ্কের মাধ্যমে ১০০$ এর একটি থিম কিনে তাহলে আপনি পাবেন ৩০$।বুঝতেই পারছেন কতটা ইনকাম।এখন অনেকে কে আমার লিঙ্ক থেকে থিম কিনতে যাবে।আপনার কি করতে হবে একটি থিম কিনে সেটি কিভাবে কাস্টোমাইজ করবে এবং সেটির মাধ্যমে কিভাবে একটি সুন্দর ওয়েবসাইট বানাবে টা দেখাতে পারেন।তাহলে অনেকই কিনতে পারে।

কিভাবে শুরু করবেন??

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে আপনার একটি ইউটিউব চ্যানেল হলে ভালো হয়।কারণ আপনার সাবস্ক্রাইবারদের কাছে আপনি চাইলে প্রডাক্ট সেল করতে পারবেন।

ইউটিউব চ্যানেল না থাকলেও কোন সমস্যা নেই।আপনি বিভিন্ন সোসিয়াল মিডিয়ার মাধ্যমে করতে পারবেন।

কোন কোন সাইটে আপনি আফিলিয়েট করতে পারবেন টা নিয়ে আরেকটি বিস্তারিত পোস্ট করব ।সেই পোষ্টটি পড়তে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

Dropshiping এর মাধ্যমে আপনারা এফিলিয়েট থেকে 50 গুণ বেশি ইনকাম করতে পারবেন কিভাবে বের করতে হয় এবং তা নিয়ে পরবর্তী পোস্ট করব আপনারা অবশ্যই আমার ওয়েবসাইট টি প্রতিদিন ভিজিট করবেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here